টিভি বক্স এর দাম কত ২০২৪ - BazarMullo

টিভি বক্স এর দাম কত ২০২৪ - বেশ কিছু ব্র্যান্ডের টিভি বক্স পাওয়া যায়। এই টিভি বক্স গুলোর দাম নির্ধারণ করা হয় ব্র্যান্ড এবং কোয়ালিটি অনুযায়ী। সাধারণ টিভি গুলো, টিভি বক্স লাগিয়ে সেগুলোকে অ্যান্ড্রয়েড বা স্মার্ট টিভিতে পরিণত করা যায়।

টিভি বক্স এর দাম কত ২০২৩ - BazarMullo

  • টিভি বক্স এর দাম কত ২০২৪

টিভি বক্স গুলো ১ হাজার থেকে শুরু করে ৫,০০০ বা এর বেশি দামেরও রয়েছে। আপনি যদি একটি টিভি বক্স নিতে চান তাহলে ২,০০০ হাজার থেকে ২,৫০০ হাজারের মধ্যে একটি ভালো মানের টিভি বক্স পেয়ে যাবেন। টিভি বক্সের মধ্যে বিভিন্ন ক্যাটাগরি রয়েছে, এই ক্যাটাগরি এবং ব্র্যান্ড অনুযায়ী দাম কম বেশি হয়ে থাকে।

চলুন বেশ কিছু ব্র্যান্ডের টিভি বক্সে এর দাম কত এবং ডিটেইলস জেনে নেওয়া যাক।

টিভি বক্স এর দাম কত ২০২৪ | TX3 Mini 4GB RAM Android 7.1 TV Box Price in Bangladesh

টিভি বক্স এর দাম কত ২০২৩  TX3 Mini 4GB RAM Android 7.1 TV Box Price in Bangladesh

  • মূল্য :- ৳ 3,350

এটি একটি অ্যান্ড্রয়েড টিভি বক্স। টিভি বক্সটির প্রসেসর Amlogic S905W Quad Core ARM Cortex A53 দেওয়া হয়েছে। অ্যান্ড্রয়েড টিভি বক্সটির র‍্যাম 4GB, স্টোরেজ 32GB, গ্রাফিক্স পেন্টা-কোর মালি-450, 750Mhz+ গতি পর্যন্ত। এটিতে কানেক্ট দেওয়া যাবে ডুয়াল ব্যান্ড ওয়াই-ফাই, Bluetooth ৫.০,USB, HDMI

ONN. 2K FHD Streaming Stick টিভি বক্স এর দাম কত ২০২৪

onn-2k-fhd-streaming-stick-টিভি-বক্স-এর-দাম-কত-২০২৩

  • মূল্য :- ৳ 3,500
এটি Google দ্বারা প্রত্যয়িত এবং Netflix Android 11-এ কাজ করে। টিভি বক্সটির প্রসেসর Amlogic S805Y Quad Cortex A55 1.5GHz দেওয়া হয়েছে। অ্যান্ড্রয়েড টিভি বক্সটির র‍্যাম 1GB, স্টোরেজ 8GB গ্রাফিক্স ARM Mali-450 MP3। এটিতে কানেক্ট দেওয়া যাবে ব্লুটুথ, ডুয়াল ব্যান্ড 2.4GHz এবং 5GHz Wi-Fi একটি প্রিমিয়াম মানের ফ্রি ভয়েস কন্ট্রোল রিমোটও রয়েছে।

টিভি বক্স এর দাম কত ২০২৪ | MX9 5G 4K Android TV Box Price in Bangladesh 2024

টিভি-বক্স-এর-দাম-কত-২০২৩-mx9-5g-4k-android-tv-box-price-in-bangladesh-2023

  • মূল্য :- ৳ 2,200
এই MX9 Android TV বক্সে একটি RK3229 CPU রয়েছে। টিভি বক্সটির প্রসেসর এআরএম মালি 400 জিপিইউ দেওয়া হয়েছে। অ্যান্ড্রয়েড টিভি বক্সটির র‍্যাম ৪GB, স্টোরেজ ৬৪GB, এটিতে কানেক্ট দেওয়া যাবে 2 x উচ্চ গতির ইউএসবি 2.0 

X96Q 4K Android 11.0 TV Box টিভি বক্স এর দাম কত ২০২৪

x96q-4k-android-110-tv-box-টিভি-বক্স-এর-দাম-কত-২০২৩

  • মূল্য :- ৳ 1,600
এই X96Q TV বক্সটি Android 11.0 অপারেটিং সিস্টেম রয়েছে। টিভি বক্সটির প্রসেসর Amlogic S905L দেওয়া হয়েছে। অ্যান্ড্রয়েড টিভি বক্সটির র‍্যাম 4GB, স্টোরেজ 64GB, গ্রাফিক্স মালি 450 এমপি রয়েছে। এটিতে কানেক্ট দেওয়া যাবে ওয়াই-ফাই, মিরাকাস্ট/ওয়্যারলেস ডিসপ্লে, RJ-45/LAN, USB x 2, মাইক্রো এসডি কার্ড স্লট, HDMI এবং AV আউট। Google ভয়েস অনুসন্ধান, ওয়্যারলেস স্ক্রিন মিররিং এবং বিল্ট-ইন রিমোট কন্ট্রোল অন্তর্ভুক্ত রয়েছে।

টিভি বক্স এর দাম কত ২০২৪ | MXQ Pro Android 4K 5G TV Box Price in Bangladesh

টিভি-বক্স-এর-দাম-কত-২০২৩-mxq-pro-android-4k-5g-tv-box-price-in-bangladesh

  • মূল্য :- ৳ 1,100
MXQ প্রো টিভি বক্স মিডিয়া প্লেয়ারে রয়েছে। একটি অ্যান্ড্রয়েড ৭.১ ললিপপ অপারেটিং সিস্টেম রয়েছে। টিভি বক্সটির প্রসেসর মালি 400 MP2 কোয়াড কোর জিপিইউ দেওয়া হয়েছে। অ্যান্ড্রয়েড টিভি বক্সটির র‍্যাম 1GB, স্টোরেজ 16GB, গ্রাফিক্স মালি 450 এমপি রয়েছে। এটিতে কানেক্ট দেওয়া যাবে Wi-Fi, LAN, 4 x USB, AV, HDMI, SPDIF / AUX গুগল প্লে স্টোর থেকে যেকোনো অ্যাপ ডাউনলোড করতে পারবেন।

  • টিভি বক্স

বর্তমান সময়ে টিভি বক্স অনেক জনপ্রিয় হয়ে উঠেছে, কারণ এটির মাধ্যমে এনালগ টিভি গুলোকে অ্যান্ড্রয়েড বা স্মার্ট টিভিতে পরিণত করা যাচ্ছে। বর্তমান সময়ে এনালগ টিভি গুলো কেউ পছন্দ করছে না, কারণ অ্যান্ড্রয়েড বা স্মার্ট টিভি গুলোতে ফেসিলিটি, ফিউচার বেশি থাকায় এগুলোর দিকেই মানুষের বেশি চাহিদা। তাই যাদের এনালগ টিভি রয়েছে তারা টিভি বক্স কিনে টিভিগুলোকে আধুনিক অর্থাৎ আপডেট করে নিচ্ছে।

এই টিভি বক্স কে কেন্দ্র করে মানুষের চাহিদার কমতি নেই।  টিভি বক্স কে ঘিরে মানুষের মাঝে অনেক ধরনের প্রশ্ন ঘোরাফেরা করে। এর মধ্যে সবচাইতে কমন প্রশ্ন হচ্ছে, টিভি বক্সের দাম কত এবং টিভি বক্সের সুবিধা গুলো কি কি?  

এ ধরনের আরো নানান প্রশ্ন মানুষের মাঝে রয়েছে। চলুন প্রশ্নগুলোর উত্তর জেনে নেওয়া যাক।  আপনারা যারা টিভি বক্স কিনতে যাচ্ছেন তাদের সুবিধার্থে টিভি বক্স নিয়ে আলোচনা এবং টিভি বক্সের দাম কত, সকল বিষয়গুলো জানানোর চেষ্টা করব।

টিভি বক্সের সাধারণত কয়েকটি কোয়ালিটি পপুলার। এর মধ্যে অ্যান্ড্রয়েড টিভি বক্স এবং স্মার্ট টিভি বক্স বর্তমান সময়ে অনেক বেশি চলছে। চলুন জেনে নেওয়া যাক অ্যান্ড্রয়েড, স্মার্ট টিভি বক্স এর বিষয়ে বিস্তারিত কিছু গুরুত্বপূর্ণ তথ্য।

  • অ্যান্ড্রয়েড টিভি বক্স

অ্যান্ড্রয়েড হচ্ছে আধুনিক একটি অপারেটেটিং  সিস্টেম।  এটি মোবাইলের জন্য  তৈরি করা হয়েছিল।  বর্তমান সময়ে অন্যান্য দেশের মতো বাংলাদেশেও অ্যান্ড্রয়েড এর চাহিদা দিন দিন বেড়েই চলেছে। যার কারনে অন্যান্য ডিভাইসেও  অ্যান্ড্রয়েড অপারেটেটিং সিস্টেমটি ব্যবহার করা হচ্ছে।

যে সকল অন্যান্য ডিভাইসে অ্যান্ড্রয়েড অপারেটেটিং সিস্টেম ব্যবহার করা হচ্ছে তার মধ্যে উল্লেখযোগ্য হলো টিভি। বর্তমান সময়ে আমরা দেখছি টিভিগুলোতে অ্যান্ড্রয়েড সিস্টেম দেওয়া হচ্ছে।

আমরা অনেকেই এলইডি টিভি কিনেছি, কিন্তু এখন আমরা যাচ্ছি এই এলইডি টিভি গুলোকে অ্যান্ড্রয়েড বানাতে। অ্যান্ড্রয়েড এর ফিউচারগুলো ব্যবহার করতে। আমাদের আগের টিভি গুলোকেই অ্যান্ড্রয়েড রূপান্তরিত করা সম্ভব। আর এটি টিভি বক্সের মাধ্যমেই সম্ভব। টিভি বক্স সেটআপ দিলে আপনার আগের টিভি অ্যান্ড্রয়েড টিভিতে রূপান্তরিত হবে।

  • অ্যান্ড্রয়েড টিভি বক্সের দাম কত?

অ্যান্ডোয়েড টিভি বক্সের দাম ১,২০০ টাকা থেকে শুরু বাংলাদেশে। বর্তমানে বিভিন্ন ব্র্যান্ডের অ্যান্ড্রয়েড টিভি বক্স পাওয়া যায় যেগুলোর দাম আরো বেশি। তবে আপনি যদি একটি ভাল মানের অ্যান্ডোয়েড টিভি বক্স কিনতে চান তাহলে ২ হাজারের মধ্যে পেয়ে যাবেন। ব্র্যান্ড এবং কোয়ালিটি অনুযায়ী অ্যান্ড্রয়েড টিভি বক্স গুলোর দাম কমবেশি হতে পারে।

এই টিভি বক্সগুলোতে ওয়াইফাই সাপোর্ট রয়েছে। সাধারণত টিভি বক্সের দাম নির্ধারণ হয় ছবির গুণমান যেমন এইচডি নাকি 4K, প্রসেসর স্পিড, মেমরি এবং অভ্যন্তরীণ স্ট্রোরেজের উপর নির্ভর করে। কিনার সময় অবশ্যই লক্ষ্য রাখবেন টিভি বক্সটি যাতে দ্রুত কাজ করে তাহলে ব্যবহার করতে অনেক আরামদায়ক হবে। 

  • স্মার্ট টিভি বক্স এর সুবিধা 

টিভি বক্সের মাধ্যমে আপনার এনালগ টিভিটিকে Android বানাতে পারবেন। ইন্টারনেট সংযোগ করতে পারবেন, ইউটিউব দেখতে পারবেন, ভিডিও গেম খেলতে পারবেন, সিনেমা নাটক গান ইত্যাদি ইন্টারনেটের মাধ্যমে দেখতে পারবেন।

আপনার আগের টিভিগুলোতে যদি একটি ইউএসবি পোর্ট থাকে তাহলে খুব সহজে টিভি বক্স টি সেটআপ দেওয়া যাবে।

টিভি বক্সগুলোতে আপনি এইচডি, ফুল এইচড্‌ 2k, 4k পর্যন্ত ভিডিও চালাতে পারবেন। তবে আপনার টিভি বক্সটি 4k কে যদি হয়ে থাকে তাহলে আপনি পারফরম্যান্স ভালো পাবেন ছবি ক্লিয়ার আসবে।

টিভি বক্স এর দাম কত ২০২৪ এবং এর পুরো তথ্য সম্পর্কে আলোচনা করা হয়েছে। আপনারা যদি টিভি বক্স গুলো কিনতে চান তাহলে নিতে পারবেন। (tv box price in bangladesh)

টিভি বক্স গুলো কেনার পূর্বে সেই ব্র্যান্ডের অফিশিয়াল ওয়েবসাইট বা শোরুম থেকে সর্বশেষ আপডেটেড দেখে নিবেন। (tv box)

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url